বিরোধী দলের রাজনীতি করায় মহি উদ্দিন সাকেলকে হত্যার চেষ্ঠা

বিরোধী দলের রাজনীতি করায় মহি উদ্দিন সাকেলকে হত্যার চেষ্ঠা, প্রাণনাশের হুমকিতে ফেরারী দিন কাটছে

নিজস্ব প্রতিবেদক:: সিলেটের জকিগঞ্জে বিরোধী দলের রাজনীতি করায় জায়গা সম্পত্তি দখল ও জানমালের নিরাপত্তা হুমকির মুখে রেখে পালিয়ে বেড়াচ্ছেন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল নেতা মো. মহি উদ্দিন সাকেল। তিনি জকিগঞ্জ উপজেলার মানিকপুর ইউনিয়নের বাল্লা গ্রামের মাওলানা মো. খলিলুর রহমানের ছেলে।

জানা গেছে, জকিগঞ্জ উপজেলার মানিকপুর ইউনিয়ন ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মহি উদ্দিন সাকেল বাংলাদেশ সরকারের বিরোধী দল বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত থাকার দায়ে সরকার দল আওয়ামী লীগের নেতাকর্মীরা তাকে হত্যার চেষ্ঠা চালায় একাধিকবার। ২০১৭ সালের ১১ মে রাতের আধাঁরে তাকে আওয়ামী লীগ নেতাকর্মীরা কুপিয়ে হত্যার জন্য সন্ত্রাসী হামলা করে। সেই হামলায় তিনি প্রাণে বেঁচে যান। সন্ত্রাসীরা তার শরীরের বিভিন্ন স্থানে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করে মৃত ভেবে রাস্তায় ফেলে যায়। পরে স্থানীয় মানুষরা তাকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী হাসপাতালে নিয়ে গেলে তিনি দীর্ঘদিন সেখানে চিকিৎসাধীন থেকে সুস্থ হন। কিন্তু সুস্থ্য হয়ে সরকারের বিরোধী দলের রাজনীতি না ছাড়ায় তিনি আবারও হত্যার হুমকি পেয়ে নিজের বসতভিটা ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন। তার বাড়িঘর সরকার দলের লোকজন দখল নিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। থানা পুলিশের কাছে মামলা করলেও পুলিশ কোন ব্যবস্থা নিচ্ছেনা।

মানিকপুর ইউনিয়ন ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মহি উদ্দিন সাকেল মুঠোফোনে জানান, বিরোধী দলের রাজনীতি করায় তিনি প্রাণনাশের আশঙ্কায় পালিয়ে বেড়াচ্ছেন। তাকে হত্যা করতে একাধিকবার সরকার দলের নেতাকর্মীরা সন্ত্রাসী হামলা করেছে। তার পরিবারের লোকজনও অনিরাপত্তায় পালিয়ে বেড়াচ্ছেন। আওয়ামী লীগ সরকারের নেতাকর্মীরা বাড়িঘর দখল নিয়েছে। তিনি বাড়িতে আসলে সরকার দলের নেতাকর্মীরা তার প্রাণনাশ ও বাড়িতে হামলার হুমকি দিচ্ছে। এমনকি বাড়িঘর আগুন দিয়ে পুড়িয়ে এবং মিথ্যা মামলা দিয়ে হয়রানী করার হুমকি দিচ্ছে। আওয়ামী লীগ সরকারের নেতাকর্মীদের অত্যাচারে তিনি নিরাপত্তাহীনতায় থাকায় পালিয়ে বেড়াচ্ছেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, সরকার দলের নেতাকর্মীদের বিরুদ্ধে থানায় মামলা করে পুলিশ কোন ব্যবস্থা গ্রহণ করেনা। থানায় আর অভিযোগ দিলে বোমা মেরে বাড়িঘর উড়িয়ে দেবে বলে হুমকি দিয়েছে। তিনি হামলার বিষয়ে জকিগঞ্জ থানায় অভিযোগ দায়ের করলেও পুলিশের পক্ষ থেকে কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি।

উল্লেখ্য, গত ১১/৫/২০১৭ সালে মানিকপুর ইউনিয়ন ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. মহি উদ্দিন সাকেলকে আওয়ামী লীগ সরকার সমর্থিত নেতাকর্মীরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যার চেষ্ঠা চালায়। তিনি তার জীবনের নিরাপত্তা চেয়ে মানবাধিকার সংগঠনসহ বিভিন্ন মহলের সহযোগিতা কামনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর